শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬
1 Posts 2 Comments

জয় কবির

জয় কবির, ‍‍‍~স্বপ্নজয়~ নামে ব্লগ লিখি। ব্লগিং করি ২০০৫ থেকে। তখন ইয়াহু ৩৬০ নামে ইয়াহুই প্রথম একটি জনপ্রিয় ব্লগিং প্লাটফর্ম চালু করেছিল যা পরে বন্ধ হয়ে যায়। সেখান থেকেই শুরু। এরপর নাম লেখাই সামহয়ারইন ব্লগে, এক বন্ধুর ব্লগ পড়তে গিয়ে।

লেখালিখির নেশা কোন কালেও তেমন ছিলনা। কিন্তু ছোটবেলায় ছড়া কবিতা লিখতাম। কিশোর পত্রিকা, রহস্য পত্রিকা, কিশোর কথা, দৈনিক ইত্তেফাক, বিচিত্রা, যায়যায়দিন, কম্পিউটার টুমরো ইত্যাদি ম্যাগাজিনে কিছু কিছু লেখা ছাপাও হয়েছে অনেক আগে। ছোটবেলা থেকেই পড়তে ভালবাসি, সেটা অবশ্যই পড়ার বই বাদে। ভালবাসি রহস্য আর এডভেঞ্চারের গল্প। কুয়াশা, রানা, তিন গোয়েন্দা, সায়েন্স ফিকশন, ওয়েস্টার্ন, বিদেশী গল্প উপন্যাসের অনুবাদ, হুমায়ুন আহমেদ, সুনীল, শীর্ষেন্দু, সমরেশ, ইমদাদুল হক মিলন - আমার সংগ্রহে ছিল হাজারের উপর বই।

ছোটবেলা থেকে হোস্টেলেই কেটেছে জীবনের অনেকটা সময়। নিঃসঙ্গতা আমার আপনজন, কিন্তু বাইরে আমি সদা হাস্যজ্বল, উপকারী, ঠাণ্ডা মাথার একটা প্রাণী। ভালবাসি মিষ্টি জিনিস খেতে। ছোটবেলা থেকেই ইলেক্ট্রনিক্স আর ছবি তোলার ঝোঁক ছিল। গান আমার রক্তের মাঝেই আছে। মা আর ছোটবোন গান করতো। আমিও স্কুল কলেজের ফাংশনে, বন্ধুদের আড্ডায় আর গোসলের সময় অসাধারণ সব গান গাইতাম। বেশীরভাগ সময় রবীন্দ্র সঙ্গীত গাইতাম। আমি ঘরে আছি কিনা সেটা মানুষ বাইরে থেকেই বোঝে ঘরের ভেতর গান বাজার শব্দে। যতক্ষণ ঘরে থাকি, আমার ঘরে গান বাজে।

জীবিকার তাগিদে এখন দেশের বাইরে। আছি অস্ট্রেলিয়ায়, সিডনীতে। ভালই আছি মনে হয় ...

Follow Me: